শিরোনাম
সপরিবারে করোনামুক্ত হয়ে হাসপাতাল ছেড়েছেন মেয়র আতিকুল ইসলাম মশক নিধনে নতুন প্রযুক্তি ব্যবহারের শুভ উদ্বোধন করলো ডিএনসিসি দৌলতদিয়া যৌনপল্লীতে চাঁদাবাজীর অভিযোগে গ্রেফতার-২ রাজবাড়ীর বাগমারা থেকে জৌকুড়া ঘাট মহাসড়কের কাজ দ্রুত সম্পন্ন করার দাবীতে মানববন্ধন রাজবাড়ীতে নতুন করে ৯ জন করোনা আক্রান্ত , মোট মৃত্যু ২৪ জন পদ্মায় ইলিশ ধরার দায়ে রাজবাড়ীতে ১১ জেলের কারাদণ্ড রাজবাড়ীতে আগামীকাল ফ্রান্সের বিরুদ্ধে বিক্ষোভের ডাক দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নিষেধাজ্ঞা শেষ আজ কাল থেকে ‘মুক্ত’ সাকিব মহানবী হজরত মুহাম্মদ (সা.)কে নিয়ে ফ্রান্সে ব্যঙ্গচিত্র করাতে ঢাকায় বিক্ষোভ সমাবেশ কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক সিদ্দিকী হক’কে দৌলতদিয়ায় গণ সংবর্ধনা

“পদ্মা পাড়ের বন্ধন” ফেসবুক গ্রুপের উদ্যোগে বন্যার্তের মাঝে ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৫৬ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শুক্রবার, ৭ আগস্ট, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 74
    Shares

জীবন চক্রবর্তী।।

“পদ্মা পাড়ে বাড়ী মোদের পদ্মার পাড়ে বাস,
সুখে দুঃখে কাটাই মোরা সারা বছর মাস”।

এই স্লোগানকে সামনে রেখে “পদ্মা পাড়ের বন্ধন” নামক ফেসবুক গ্রুপ অনলাইন সংগঠনের উদ্যোগে আজ শুক্রবার সকাল দশটায় রাজবাড়ী জেলা সদরের বরাট অন্তারমোড়ে বন্যার্তদের প্রায় ১৩০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন।

জানা যায়, পদ্মা পাড়ে বসবাসরত বরাট, কাটাখালি,পাঁচুরিয়া, সাভার, উড়াকান্দা, গোয়ালন্দ এলাকার উৎসাহী কিছু বন্ধুরা ফেসবুকের মাধ্যমে একত্রিত হয়ে এই অরাজনৈতিক অনলাইন সংগঠন হিসেবে “পদ্মাপাড়ের বন্ধন নামক” একটি ফেসবুক আইডি খুলেছে। তাদের লক্ষ্য পদ্মাপাড়ের এলাকার সবার সাথে যোগাযোগ রক্ষা করে সকলের সুখ-দুঃখকে ভাগাভাগি করে একটি মৈত্রির বন্ধনে আবদ্ধ হওয়া। তারই ধারাবাহিকতায় দূরের ও কাছের সকল বন্ধুরা কর্মক্লান্ত দিন শেষে তাদের এই মাতৃভুমির বন্ধনে এসে এলাকার চিরচেনা মানুষের ছবি, হাট-বাজার, স্কুল, খেলার মাঠ, রাস্তা-ঘাট ইত্যাদি দেখতে পায়। সকল বন্ধুদের মন নাড়ির টানেই ছুটে আসে এই বন্ধনের ছায়াতলে। নিজ এলাকার প্রমত্ত পদ্মার কড়াল গ্রাসে অনেকেই ভিটেমাটি হারিয়েছে, বন্যায় ভাসছে তাদের চিরচেনা মাঠঘাট এমনকি পদ্মাপাড়ের বসবাসরত চিরচেনা মানুষদের ঘরবাড়ী। তাদের এই দুঃখ-কষ্টকে কিছুটা লাঘব করতে “পদ্মাপাড়ের বন্ধন গ্রুপের” বন্ধুরা মিলে অর্থ সংগ্রহ করে এসকল বানভাসি মানুষ; যারা অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে তাদের পাশে এসে দাঁড়ানোর সিন্ধান্ত নেয়। সেই লক্ষ্যে, পদ্মাপাড়ের বন্ধনের স্বেচ্ছাসেবক দল প্রথমে বরাট আকিরন নেছা ইসলামিয়া আলিম মাদ্রাসায় আশ্রয় নেওয়া বানভাসিদের এবং বরাট অন্তারমোড় থেকে পদ্মানদী পর্যন্ত বেড়িবাঁধে আশ্রয় নেওয়া ১৩০ পরিবারকে এসব ত্রাণসামগ্রী বিতরণ করেন।

তাদের এ মহতি কাজে উপস্থিত ছিলেন বরাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মেছের আলী খাঁন, কাজী আকরাম মাস্টার, তুহিন মাস্টারসহ এলাকার আরও গন্যমান্য ব্যাক্তিবর্গ।

অাশ্রয় কেন্দ্রে থাকা কালাম খাঁ জানায়, ” আমাগের ঘরবাড়ী সব পানিতি তলা গিছে, গরুছাগল নিয়ে এই মাদ্রাসায় আশ্রয় নিছি, এহন এই বিপদের সুমায় প্যাটে ভাত নাই, ধারদিনা করে চলতেছি,আপনেগের এইডা পায়া আমরা মেলা খুশি”।

এ প্রসঙ্গে “পদ্মা পাড়ের বন্ধন” গ্রুপের এ্যাডমিন সহিদুল ইসলাম রাজবাড়ী টেলিগ্রাফ কে জানায়, আমি বরাটের সন্তান হয়েও, চাকুরির খাতিরে দীর্ঘদিন সুদূর চট্টগ্রাম থাকলেও এলাকার মানুষের প্রতি আমার নাড়ির টানেই এলাকার ছোট ভাই/বন্ধুদের দ্বারা পরিচালিত “পদ্মা পাড়ের বন্ধন”গ্রুপে সংযুক্ত হয়েছি।আমাদের উদ্দেশ্য এলাকার চেনাজানা অনেককে নিয়ে একটি প্লাটফরম তৈরি করা,যাতে করে এলাকার যে কোন দুর্যোগ বা বিপদে আমরা অসহায় মানুষদের পাশে থেকে সাধ্যমত সাহায্যে করতে পারি। এছাড়া এ্যাডমিন প্যানেলের অন্নান্য সদস্য জীবন চক্রবর্তী, সজিব খাঁন, মোঃ ইমন মন্ডল, সৈয়দা নাজিয়াসহ জহিরুল ইসলাম, পলাশ মাস্টার, আনোয়ার হোসেন, রহমান মিয়া, এদের অক্লান্ত শ্রম ঘামের ফলে সফলভাবে এই ত্রাণ বিতরন কাজটি সুন্দরভাবে পরিচালিত হয়েছে। সবাইকে এ কাজের জন্য আমি ধন্যবাদ জানাই। ভবিষ্যতে আমাদের এ গ্রুপটি আরও ভাল কিছু করবে এলাকার মানুষের জন্য এমনটিই প্রত্যাশা রাখি”।

Facebook Comments


এ জাতীয় আরো খবর