রিকসার প্যাডেল ঘুরিয়ে চলে স্কুলছাত্র মমিনের পড়াশোনা

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ৪৯ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১

0Shares

স্টাফ রিপোর্টারঃ

মমিন, প্রতিনিয়ত জীবনযুদ্ধে লড়াই করে যাওয়া এক কিশোর। বাড়ি গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নে সিরাজ খাঁ পাড়ায়। চর দৌলতদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী।

অর্থাভাবে একসময় পড়াশোনা বন্ধ হয়ে যায় মমিনের। তবে পড়াশোনার প্রতি প্রবল ইচ্ছাশক্তির কাছে হারমানে তার দরিদ্রতা, আবারও ভর্তি হয় স্কুলে।

অভাবি ঘরে বাবার অকর্মণ্যতা ও সংসারে নিত্য টানাপোড়েনে লেখাপড়ার পাশাপাশি বাধ্য হয়েই চার সদস্যের সংসারের বোঝা নিজের কাঁধে নিয়েছে সে। রিকসা চালিয়ে সংসার চালানোর পাশাপাশি চালায় নিজের ও ভাইয়ের লেখাপড়ার খরচ।

অদম্য মেধাবী এই কিশোর প্রতিদিন সড়কে সড়কে রিকসার প্যাডেল ঘুরিয়ে জীবনযুদ্ধে লড়াই করে যাচ্ছেন। স্বপ্ন পড়াশোনা করে অনেক বড় হবে।
কিন্তু একদিকে পেটের ক্ষুধা, অন্যদিকে লেখাপড়া, না পারে স্কুলের পোশাক বানাতে, না পারছে একটু প্রাইভেট টিউটরের নিকট পড়তে। তাই সে আর পেরে উঠছে না। ফলে সহমর্মিতার ও সহযোগিতা চাইছে বিত্তবান মানুষেরদের প্রতি।

চর দৌলতদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন বলেন, মমিন একজন অদম্য মেধাবী, রিকসা চালিয়ে রাতে রাতে পড়াশোনা করে কয়েকশত শিক্ষার্থীদের মধ্যে সপ্তম শ্রেণিতে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছে, সেইসাথে পঞ্চম স্থান অধিকার করেছে। আর্থিকভাবে কেউ সাপোর্ট  দিলে সে অনেক ভালো করবে।

আমার বিশ্বাস এই মমিনের পাশে কেউ না কেউ এসে দাঁড়াবে, নতুন স্বপ্নের কুঁড়ি মেলবে সে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg