শিরোনাম
দলীয় প্রতীক নিয়ে ইউপি নির্বাচনে দুইবার ভরাডুবি, এবার প্রার্থী হয়েছেন উপজেলায় গোয়ালন্দে হেরোইনসহ মাদক কারবারি আটক গোয়ালন্দে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার গোয়ালন্দে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার গোয়ালন্দে সঞ্চারণ সিরাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত কৃষককে অফিস থেকে বের করে দেওয়া সেই দুই কর্মকর্তাকে বদলি কখনো ম্যাজিস্ট্রেট, কখনো মেজর পরিচয়ে প্রতারণা করতেন মুক্তা পারভিন প্রেম করে বিয়ে, স্বামীর হাতেই মৃত্যু  ঈদ উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫ টি ফেরি ও ২২ টি লঞ্চ চলাচল করবে

রিকসার প্যাডেল ঘুরিয়ে চলে স্কুলছাত্র মমিনের পড়াশোনা

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ৩০৫ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১

0Shares

স্টাফ রিপোর্টারঃ

মমিন, প্রতিনিয়ত জীবনযুদ্ধে লড়াই করে যাওয়া এক কিশোর। বাড়ি গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নে সিরাজ খাঁ পাড়ায়। চর দৌলতদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী।

অর্থাভাবে একসময় পড়াশোনা বন্ধ হয়ে যায় মমিনের। তবে পড়াশোনার প্রতি প্রবল ইচ্ছাশক্তির কাছে হারমানে তার দরিদ্রতা, আবারও ভর্তি হয় স্কুলে।

অভাবি ঘরে বাবার অকর্মণ্যতা ও সংসারে নিত্য টানাপোড়েনে লেখাপড়ার পাশাপাশি বাধ্য হয়েই চার সদস্যের সংসারের বোঝা নিজের কাঁধে নিয়েছে সে। রিকসা চালিয়ে সংসার চালানোর পাশাপাশি চালায় নিজের ও ভাইয়ের লেখাপড়ার খরচ।

অদম্য মেধাবী এই কিশোর প্রতিদিন সড়কে সড়কে রিকসার প্যাডেল ঘুরিয়ে জীবনযুদ্ধে লড়াই করে যাচ্ছেন। স্বপ্ন পড়াশোনা করে অনেক বড় হবে।
কিন্তু একদিকে পেটের ক্ষুধা, অন্যদিকে লেখাপড়া, না পারে স্কুলের পোশাক বানাতে, না পারছে একটু প্রাইভেট টিউটরের নিকট পড়তে। তাই সে আর পেরে উঠছে না। ফলে সহমর্মিতার ও সহযোগিতা চাইছে বিত্তবান মানুষেরদের প্রতি।

চর দৌলতদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন বলেন, মমিন একজন অদম্য মেধাবী, রিকসা চালিয়ে রাতে রাতে পড়াশোনা করে কয়েকশত শিক্ষার্থীদের মধ্যে সপ্তম শ্রেণিতে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছে, সেইসাথে পঞ্চম স্থান অধিকার করেছে। আর্থিকভাবে কেউ সাপোর্ট  দিলে সে অনেক ভালো করবে।

আমার বিশ্বাস এই মমিনের পাশে কেউ না কেউ এসে দাঁড়াবে, নতুন স্বপ্নের কুঁড়ি মেলবে সে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg