শিরোনাম
ঈদ উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫ টি ফেরি ও ২২ টি লঞ্চ চলাচল করবে শাশুড়ীকে হত্যার দায়ে পুত্রবধূ ও পরকীয়া প্রেমিকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড উচ্ছেদের আধা ঘন্টা পরই ফের হকারদের দখলে ফুটপাত গোয়ালন্দে মাটিবাহী ট্রাক চাপায় শিশুর মৃত্যু, ট্রাকে আগুন দুই নারীর বিরুদ্ধে সমকামীতার অভিযোগ, থানায় হস্তান্তর রাজবাড়ীতে ফেনসিডিলসহ দুই মাদক কারবারি গ্রেপ্তার মানিকগঞ্জে কবরস্থান থেকে ১৮টি কঙ্কাল চুরি! মানিকগঞ্জে বেসরকারি হাসপাতালে অভিযান, তিনটির কার্যক্রম বন্ধ গোয়ালন্দে গাঁজাসহ ‘সাদ্দাম’ গ্রেপ্তার রাজবাড়ীতে ইয়াবা ও টাপেন্টাডল ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

বৈরী আবহাওয়ার মধ্যেও ঘাট দিয়ে ছুটছে মানুষ-

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৯৯ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : সোমবার, ১৫ নভেম্বর, ২০২১

0Shares

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশের ব্যস্ততম ফেরি ঘাটের মধ্যে একটি রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাট । সোমবার সকাল থেকেই
বৈরী আবহাওয়ার মধ্যে বৃষ্টি মাথায় নিয়ে দৌলতদিয়া ঘাট দিয়ে ছুটছে মানুষ।

সোমবার (১৫ নভেম্বর) সকাল থেকে দেখা যায়, ঢাকা-খুলনা মহাসড়কে যানবাহনের দীর্ঘ সারি। দক্ষিন-পশ্চিমাঞ্চল থেকে আসা মানুষ গাড়ি থেকে নেমে ফেরি পার হতে আসছেন ঘাটে। ঘাটে ফেরি পর্যাপ্ত না থাকায় বৃষ্টি মাথায় করে ফেরির অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা যায় এসম মানুষকে। ঘাটে ফেরি ভীড়ার সাথে সাথেই উঠে পরছেন ফেরিতে।ব্যক্তিগত কিছু গাড়ি, ট্রাক, ও দূরপাল্লার বাসের সাথে আগত যাত্রীদের নিয়েই মানিকগঞ্জের পাটুরিয়া ছেড়ে যাচ্ছে ফেরি।

কুষ্টিয়া থেকে আসা ঢাকাগামী যাত্রী সাইমন খান বলেন, তিনি ঢাকা একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন।বৃহস্পতিবার ৪ দিনের ছুটি নিয়ে বাড়িতে গিয়েছিলেন। মঙ্গলবার থেকে অফিস করতে হবে। তাই আজ সকালে লোকাল গাড়িতে করে ঘাটে পৌঁছান। এখন নদী পাড়ি দিয়ে পাটুরিয়া থেকে যেকোনো উপায়ে হোক ঢাকা পৌঁছাতে হবে।

ফরিদপুর থেকে ইলিয়াস আলি ব্যাক্তিগত কাজে ঢাকায় যাচ্ছিলেন। বৃষ্টির মধ্যে ফেরিঘাটে আলাপকালে তিনি বলেন, জরুরি কাজে ঢাকায় যেতে হচ্ছে। খবর নিয়ে জানতে পারেন ঘাটে অনেক জ্যাম। তাই খুব সকালেই রওয়ানা হয়েছেন। এখন নদী পাড়ি দিয়ে পাটুরিয়া থেকে যেকোনো গাড়িতে ঢাকায় পৌঁছাতে হবে।

বেলা ১১টার দিকে পাটুরিয়া ঘাট থেকে দৌলতদিয়া ৫ নং ফেরিঘাটে আসে ফেরি ‘ঢাকা’। দৌলতদিয়া ঘাটে গাড়ি আনলোড করার পর কিছুক্ষন অপেক্ষা করে কিছু ব্যক্তিগত গাড়ির সাথে শতাধিক যাত্রী নিয়ে পাটুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, বৈরী আবহাওয়ার মধ্যেও ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। যখন যে ঘাট থেকে যানবাহন নিয়ে ছাড়া প্রয়োজন, সেভাবেই ছেড়ে যাচ্ছে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg