পদ্মা নদীতে পণ্যবোঝাই ট্রাক ও কাভার্ড ভ্যান নিয়ে তলিয়ে যাওয়া ফেরি আমানত শাহকে তোলা হয়েছে।

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ৮৭ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : সোমবার, ৮ নভেম্বর, ২০২১

0Shares

স্টাফ রিপোর্টারঃ

সোমবার (৮ নভেম্বর) দুপুর সোয়া ১টার দিকে পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি আমানত শাহ পদ্মা নদী থেকে তোলা হয়েছে বলে বিআইডব্লিউটিএর প্রধান সমন্বয়ক ও যুগ্ম পরিচালক ফজলুর রহমান নিশ্চিত করেছেন ।

তিনি বলেন, বিআইডব্লিউটিএ ও বেসরকারী সংস্থা জেনুইন এন্টারপ্রাইজ যৌথভাবে পাটুরিয়ার পদ্মা নদীতে একাংশ ডুবে থাকা ফেরি আমানত শাহকে তুলতে সক্ষম হয়েছে। এখন ফেরির ভেতরের অংশের বিভিন্ন স্থানে পানি অপসারণের কাজ চলছে।

উল্লেখ্য, গত ২৭ অক্টোবর সকালে ১৭টি পণ্যবাহী ট্রাক ও কয়েকটি মোটসাইকেল নিয়ে দৌলতদিয়া থেকে পাটুরিয়া আসার পর পাঁচ নম্বর ফেরি ঘাটে পন্টুনের সঙ্গে ধাক্কা লেগে কাত হয়ে ডুবে যায় রো রো ফেরি আমানত শাহ। এর আগে মাত্র তিনটি ট্রাক নামতে সক্ষম হলেও বাকি যানবাহন ফেরিতেই থেকে যায়। পরে বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ রুস্তম ও হামজা সবগুলো ট্রাক ও মোটরসাইকেল উদ্ধারে সক্ষম হলেও ফেরিটি উদ্ধার করতে পারেনি।

এরপর অর্ধডুবন্ত ফেরিটি তুলতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ মৌখিক চুক্তি করে বেসরকারি প্রতিষ্ঠান জেনুইন এন্টারপ্রাইজের সঙ্গে। গত কয়েক দিন ধরে প্রতিষ্ঠানটির ডুবুরী দলের সদস্য শ্রমিকরা ফেরিটিকে বিশেষ কায়দায় মোটা তার দিয়ে বেঁধে ফেলে। পরে সোমবার সকাল ১০টার দিকে একসঙ্গে পাঁচটি উইন বার্জ দিয়ে ফেরি তোলার মূল কাজ শুরু হয়

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg