শিরোনাম
গোয়ালন্দে বিপুল পরিমাণ ফেন্সিডিল ও ইয়াবাসহ আটক ৫ আইনপ্রণেতা হয়ে নিজেই আইন লঙ্ঘন করলেন এমপি মমতাজ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ গোয়ালন্দ সরকারি হাসপাতালে মসজিদে জমি দান করায় বাবাকে হাতুড়িপেটা করে নির্মমভাবে হত্যা গোয়ালন্দে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজনীতিকে বিদায় জানালেন ছাত্রলীগ নেতা দুধ বিক্রি না করায় কৃষককে পেটালেন আ.লীগ নেতা ঢাকাসহ ১৩ জেলায় ৬০ কিমি বেগে ঝড়বৃষ্টির পূর্বাভাস বিদ্যালয়ের শ্রেণি কক্ষ ভাড়া নিয়ে চলছে ইউনিয়ন পরিষদের কার্যক্রম ! ব্যাহত হচ্ছে স্কুলের পাঠদান। মানিকগঞ্জে পাসপোর্ট করতে এসে দালালসহ রোহিঙ্গা নারী আটক

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজে ভর্তি পরিক্ষায় সাধারণ শিক্ষার্থীদের পাশে রাজবাড়ী জেলা ছাত্রকল্যাণ পরিষদ।

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ৩১১ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১

0Shares

স্টাফ রিপোর্টারঃ

আজ (৫ নভেম্বর) ২০২১ ঢাকায় অবস্থিত ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজে ২০২০-২১ শিক্ষাবর্ষে বানিজ্য বিভাগের ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হয় বিভিন্ন কেন্দ্রে। এসময় ঢাকা এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সহযোগিতার প্রয়োজন হয়। আর সেই সকল প্রয়োজনের কথা ভেবেই প্রতিবারের মত এবারও সরকারি তিতুমীর কলেজ এর রাজবাড়ি জেলা ছাত্র কল্যান পরিষদ ‘হেল্প ডেস্ক’নিয়ে প্রস্তত ছিল।
বিশেষ করে শিক্ষার্থীদের সাথে করে নিয়ে আসা ব্যাগ, মোবাইল, বই ইত্যাদি নিয়ে পরিক্ষা কেন্দ্রে প্রবেশ নিষেধ। বাইরে কোথাও রেখে গেলে অনেক ক্ষেত্রেই তা ক্ষতির সম্মুখীন হয়। হারিয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

সিট প্লান খুজে দেয়া, প্রয়োজনবোধে পৌছে দেয়া ইত্যাদি সেচ্ছাসেবাগুলো পরিষদ থেকে দেয়া হয়ে থাকে। এছাড়াও ভর্তি পরিক্ষার শুরু থেকে ভর্তি হওয়া পর্যন্ত তথ্য ও অন্যান্য প্রয়োজনে সবসময় পাশে আছে রাজবাড়ি জেলা ছাত্র কল্যান পরিষদ।

জালানি তেলের দাম বৃদ্ধি পাওয়ায় পরিবহন মালিক শ্রমিকদের ডাকা ধর্মঘটে বিপাকে পড়ে শিক্ষার্থীদের এক অংশ। যথাসাধ্য চেষ্টা করা হয়েছে সঠিক সময়ে কেন্দ্রে পৌছে দিতে। ধর্মঘটে যানবাহন বন্ধ থাকায় সরকারি কবি নজরুল কলেজ কেন্দ্রে আট শতাধিক, ঢাকা কলেজ কেন্দ্রে পাঁচ শতাধিক শিক্ষার্থীরা যথাসময়ে না পৌছানোর কারনে প্রবেশ করতে না পারায় পরিক্ষায় অংশগ্রহন না করে ম্লান মুখে ফিরে যান।

এসময় শিক্ষার্থীদের এক অংশ দাবি করেন আগামী দিনে ধর্মঘট থাকলে শিক্ষার্থীদের যাতায়াতের কথা ভেবে পরিক্ষা যেন স্থগিত করা হয়।
রাজবাড়ি জেলা ছাত্রকল্যান পরিষদের প্রতিষ্ঠাকালীন সভাপতি মোঃ সজিব ওসমান জানান যেকোন পরিস্থিতিতে শিক্ষার্থীদের পাশে আমরা আছি, ভর্তি সংক্রান্ত তথ্যসহ বিশ্ববিদ্যালয়ে শিক্ষাবিষয় যেকোন প্রয়োজনে সহযোগিতা করা হবে।
সাধারন সম্পাদক আয়নাল হোসাইন বলেন নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হবে ক্যাম্পাস, তাদেরকে বরণ করে নিতেই আমাদের নানা আয়োজন।

অধিভুক্ত ৭ কলেজ এর পরবর্তী পরিক্ষা বিজ্ঞান বিভাগের (৬ই নভেম্বর) ২০২১ হওয়ার কথা রয়েছে, ধর্মঘটের কারনে স্থগিত করার দাবি উঠলেও এখন পর্যন্ত আগামীকালের তারিখ বহাল রয়েছে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg