শিরোনাম
শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত গোয়ালন্দে এমপি কাজী কেরামত আলীর সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত ইউএনও’র সরকারি গাড়িতে স্ত্রী যাচ্ছিলেন কর্মস্থলে অন্য উপজেলায়, চাকার নিচে প্রাণ গেল সাংবাদিকের স্ত্রী ও দুই কন্যাকে গলা কেটে হত্যা, স্বামী আটক দৌলতদিয়ায় ঢাকামুখী যানবাহনের দীর্ঘ সিরিয়াল, যাত্রীদের চরম ভোগান্তি বেপরোয়া অবৈধ যানবাহন, চরম ঝুঁকিতে ঢাকা-আরিচা মহাসড়ক দৌলতদিয়া টার্মিনালে বিট পুলিশং সামাবেশ অনুষ্ঠিত রোগী ভাগিয়ে বেসরকারি হাসপাতালে অপারেশন,চিকিৎসকের প্রতারণায় নি:স্ব অসহায় রোগী দীর্ঘ ২০বছর ভোগান্তির পর ইটের রাস্তায় হাঁটবে এলাকাবাসী উপজেলা ছাত্রলীগের উদ্যোগে কাজী ইরাদত আলী’র সুস্থতা কামনায় দোয়া মাহফিল 

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজে ভর্তি পরিক্ষায় সাধারণ শিক্ষার্থীদের পাশে রাজবাড়ী জেলা ছাত্রকল্যাণ পরিষদ।

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ২২৩ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১

0Shares

স্টাফ রিপোর্টারঃ

আজ (৫ নভেম্বর) ২০২১ ঢাকায় অবস্থিত ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজে ২০২০-২১ শিক্ষাবর্ষে বানিজ্য বিভাগের ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হয় বিভিন্ন কেন্দ্রে। এসময় ঢাকা এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সহযোগিতার প্রয়োজন হয়। আর সেই সকল প্রয়োজনের কথা ভেবেই প্রতিবারের মত এবারও সরকারি তিতুমীর কলেজ এর রাজবাড়ি জেলা ছাত্র কল্যান পরিষদ ‘হেল্প ডেস্ক’নিয়ে প্রস্তত ছিল।
বিশেষ করে শিক্ষার্থীদের সাথে করে নিয়ে আসা ব্যাগ, মোবাইল, বই ইত্যাদি নিয়ে পরিক্ষা কেন্দ্রে প্রবেশ নিষেধ। বাইরে কোথাও রেখে গেলে অনেক ক্ষেত্রেই তা ক্ষতির সম্মুখীন হয়। হারিয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

সিট প্লান খুজে দেয়া, প্রয়োজনবোধে পৌছে দেয়া ইত্যাদি সেচ্ছাসেবাগুলো পরিষদ থেকে দেয়া হয়ে থাকে। এছাড়াও ভর্তি পরিক্ষার শুরু থেকে ভর্তি হওয়া পর্যন্ত তথ্য ও অন্যান্য প্রয়োজনে সবসময় পাশে আছে রাজবাড়ি জেলা ছাত্র কল্যান পরিষদ।

জালানি তেলের দাম বৃদ্ধি পাওয়ায় পরিবহন মালিক শ্রমিকদের ডাকা ধর্মঘটে বিপাকে পড়ে শিক্ষার্থীদের এক অংশ। যথাসাধ্য চেষ্টা করা হয়েছে সঠিক সময়ে কেন্দ্রে পৌছে দিতে। ধর্মঘটে যানবাহন বন্ধ থাকায় সরকারি কবি নজরুল কলেজ কেন্দ্রে আট শতাধিক, ঢাকা কলেজ কেন্দ্রে পাঁচ শতাধিক শিক্ষার্থীরা যথাসময়ে না পৌছানোর কারনে প্রবেশ করতে না পারায় পরিক্ষায় অংশগ্রহন না করে ম্লান মুখে ফিরে যান।

এসময় শিক্ষার্থীদের এক অংশ দাবি করেন আগামী দিনে ধর্মঘট থাকলে শিক্ষার্থীদের যাতায়াতের কথা ভেবে পরিক্ষা যেন স্থগিত করা হয়।
রাজবাড়ি জেলা ছাত্রকল্যান পরিষদের প্রতিষ্ঠাকালীন সভাপতি মোঃ সজিব ওসমান জানান যেকোন পরিস্থিতিতে শিক্ষার্থীদের পাশে আমরা আছি, ভর্তি সংক্রান্ত তথ্যসহ বিশ্ববিদ্যালয়ে শিক্ষাবিষয় যেকোন প্রয়োজনে সহযোগিতা করা হবে।
সাধারন সম্পাদক আয়নাল হোসাইন বলেন নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হবে ক্যাম্পাস, তাদেরকে বরণ করে নিতেই আমাদের নানা আয়োজন।

অধিভুক্ত ৭ কলেজ এর পরবর্তী পরিক্ষা বিজ্ঞান বিভাগের (৬ই নভেম্বর) ২০২১ হওয়ার কথা রয়েছে, ধর্মঘটের কারনে স্থগিত করার দাবি উঠলেও এখন পর্যন্ত আগামীকালের তারিখ বহাল রয়েছে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg